1. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  2. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
অবশেষে অবসান হলো ভোগান্তির, আনন্দে ভাসছে এলাকাবাসী
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১০:০৭ অপরাহ্ন
শিরোনাম:

অবশেষে অবসান হলো ভোগান্তির, আনন্দে ভাসছে এলাকাবাসী

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৪৪ বার পঠিত

গাইবান্ধায় একটি ব্রীজের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করার মধ্যদিয়ে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ও চরম ভোগান্তির অবসান হলো । মঙ্গলবার (১৬ মার্চ) সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের ভেড়ামারা রেল ব্রীজের পশ্চিম পার্শ্বে ঘাঘট নদীর উপর বাঁশ ও কাঠ দ্বারা নির্মিত ভেঙ্গে যাওয়া সেতুর পরিবর্তে একটি ৮১ মিটার ব্রীজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়। এ কাজের উদ্ভোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

এ সময় হুইপ গিনি বলেন, “বর্তমান সরকার জনগণের সরকার। আগের চেয়ে দেশে এখন অনেক উন্নয়ন হয়েছে। দেশের আনাচে-কানাচে সব জায়গায় ব্রীজ, কালভার্ট ও সড়ক নির্মাণের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধন করা হয়েছে। তিনি আরও বলেন, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার স্বপ্নপূরণে সোনার বাংলাদেশ দুর্বার গতিতেই এগিয়ে চলছে”।

এসময় উপস্থিত ছিলেন গাইবান্ধা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আহসান কবীর, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রাফিউর আলম, সদর উপজেলা প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ মোল্লা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজা, স্থানীয় বিশিষ্ট সমাজসেবক প্রকৌশলী শামীম প্রামানিক বাদল, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ সামাদ আজাদ, খোলাহাটি ইউনিয়ন আ’লীগের সভাপতি মাহমুদ সারওয়ার মুক্তা, সাবেক ইউপি চেয়ারম্যান কাজী ইব্রাহিম খলিল উলফাত, মাসুম হক্কানীসহ প্রমুখ। ।

এলজিইডি সূত্রে জানা যায়, উপজেলা, ইউনিয়ন ও গ্রাম সড়কে অনূর্ধ্ব ১০০ মিটার সেতু নির্মাণ প্রকল্পের আওতায় ভেড়ামারা রেল ব্রীজ সংলগ্ন এই ব্রীজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। এলজিইডির তত্ত্বাবধানে ব্রীজটি নির্মাণে ব্যয় বরাদ্দ ধরা হয়েছে প্রায় ৭ কোটি ১৮ লাখ টাকা

উল্লেখ্য, সদর উপজেলার খোলাহাটি, কুপতলাসহ বিভিন্ন এলাকার লক্ষাধিক  মানুষের যোগাযোগের একমাত্র ভরসা ছিল এই ভাঙ্গা সেতু। সেইসাথে  জনসাধারণের দীর্ঘদিনের দাবি ও দুর্ভোগের চিত্র তুলে ধরে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রচার করা হয়। অবশেষে আলোচিত সেই ভেড়ামারা ব্রীজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন  করায় এলাকার লোকজন ব্যানার নিয়ে স্বত:স্ফুর্তভাবে একটি আনন্দ র‌্যালী বের করে। আনন্দ র‌্যালীর আগে কিশামত বালুয়া এলাকাবাসির পক্ষ থেকে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপিকে অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

একইদিন হুইপ মুক্তিযোদ্ধা কমপেস্নক্স ভবন নির্মাণ প্রকল্পের আওতায় পৌরসভার পার্লসের মোড়ে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং সদর উপজেলার গাইবান্ধা-লক্ষ্মীপুর সড়কে উজির ধরনীবাড়ি সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews