1. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  2. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
ফ্রিজে দীর্ঘদিন খাবার তাজা রাখার উপায়
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৭:২৬ অপরাহ্ন
শিরোনাম:

ফ্রিজে দীর্ঘদিন খাবার তাজা রাখার উপায়

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ২৫ বার পঠিত

করোনায় আক্রান্ত হওয়ার ভয়ে রোজ বাইরে গিয়ে কেনাকাটা করা এখন আর আগের মতো সহজ নয়। এ কারণে মানুষ এক বা দুই সপ্তাহের জিনিস এক সঙ্গে কিনে রাখছেন। কিন্তু ফল, শাকসবজি এবং অন্যান্য খাদ্যসামগ্রী স্টোর করতে গিয়ে নানা সমস্যা দেখা দেয়। প্রচুর পরিমাণে জিনিস কেনার পাশাপাশি এগুলো দীর্ঘ সময়ের জন্য তাজা রাখা এবং খারাপ যাতে না হয় সেদিকে খেয়াল রাখাও একটি বড় চ্যালেঞ্জ। তাই আপনি যখন ফ্রিজে জিনিসপত্র রাখবেন তখন এই পরামর্শগুলো অনুসরণ করুন।

>> শুধু সঠিক পদ্ধতিতে ফ্রিজে জিনিস রাখালেই হবে না, স্টোরেজের জন্য সঠিক বাক্স ব্যবহার করাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্লাস্টিকের বাক্সগুলোর পরিবর্তে স্টিলের বাক্সগুলোয় পণ্যগুলো সঞ্চয় করুন।

>> বাজার থেকে শাক-সবজি আনার পর সেগুলো ভালো করে পরীক্ষা করে নিন। অনেক সময় শাকসবজির কিছু অংশ পচা বা শুকনো হয়। সেই অংশটি কেটে বাদ দিন। ফলে আপনি সবজিগুলো পচে যাওয়া থেকে রক্ষা করতে পারবেন এবং এগুলো আরও বেশি দিন ধরে সুরক্ষিত রাখতে পারবেন। কাটার পরে, সবজিগুলোকে একটি অ্যালুমিনিয়াম ফয়েলে মুড়ে ফ্রিজারে রেখে দিন।

>> টমেটো জাতীয় জিনিস ফ্রিজে রাখলেও খুব বেশিদিন স্থায়ী হয় না। সুতরাং, এগুলো পিষে পিউরি তৈরি করুন। এটি তেল দিয়ে এটি রান্না করুন। তার পর, এটি ঠান্ডা হয়ে যাওয়ার পর ফ্রিজারে রাখুন।

>> বার্গার, প্যাটিস, সবুজ মটর এবং ফ্রেঞ্চ ফ্রাইজাতীয় সামগ্রী, যেগুলো আমরা প্রায়ই বাচ্চাদের জন্য সঞ্চয় করি, এগুলো বেশিদিন ধরে ভালো রাখতে ফ্রিজারে রাখুন। ফলে এগুলো বেশ কয়েক সপ্তাহের জন্য সতেজ থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews