1. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  2. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
বাঁশখালীতে শ্রমিক হত্যার ঘটনায় গাইবান্ধায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৭:৪১ অপরাহ্ন
শিরোনাম:

বাঁশখালীতে শ্রমিক হত্যার ঘটনায় গাইবান্ধায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ২২ বার পঠিত

চট্টগ্রামের বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে আন্দোলনরত শ্রমিকদের উপর গুলিবর্ষণ ও হত্যাকান্ডের সাথে জড়িত পুলিশ ও মালিকদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে সোমবার গাইবান্ধায় মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়। শহরের ডিবি রোডে ১নং ট্রাফিক মোড় এলাকায় বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন ও বাম গণতান্ত্রিক জোট পৃথকভাবে এই কর্মসূচী পালন করে।

মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশে বক্তব্য রাখেন সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের জেলা সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুন, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের জেলা সংগঠক শামিম আরা মিনা, সবুজ মিয়া প্রমুখ। এদিকে একই দাবিতে জেলা বামজোটের সমন্বয়ক গোলাম রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, জেলা বাসদ সদস্য সুকুমার মোদক প্রমুখ।

বক্তারা বলেন, গত ১৭ এপ্রিল নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত শ্রমিকরা তাদের বকেয়া বেতন, রমজান মাসে ৮ ঘন্টা শ্রম সময় নির্ধারণ, স্বাস্থ্যসম্মত টয়লেট সুবিধাসহ ন্যায়সঙ্গত দাবীতে নিয়মতান্ত্রিক আন্দোলন করার সময় পুলিশ এবং মালিকের ভাড়াটিয়া মাস্তান বাহীনি শ্রমিকদের হামলা ও গুলি চালিয়ে ৮ জনকে হত্যা করে। নেতৃবৃন্দ এই বর্বরোচিত হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতারসহ দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত, সরকারী উদ্যোগে চিকিৎসা ও আহত-নিহতদের উপযুক্ত ক্ষতিপূরণ দাবী করেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews