1. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  2. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
গোবিন্দগঞ্জে অবৈধবালু উত্তোলন বন্ধের দাবীতে বিক্ষোভ
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৩:০৫ অপরাহ্ন
শিরোনাম:

গোবিন্দগঞ্জে অবৈধবালু উত্তোলন বন্ধের দাবীতে বিক্ষোভ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৩৭ বার পঠিত

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার করতোয়া নদী থেকে অবৈধবালু উত্তোলন ও বিপনন বন্ধের দাবীতে মঙ্গলবার পৌরসভার থানা মোড় এলাকায় বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। গোবিন্দগঞ্জ সচেতন নাগরিক মহল ও ভুক্তভোগি এলাকাবাসীর আয়োজনে ঘন্টাব্যাপি এ কর্মসূচি পালিত হয়। এসময় মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

গোবিন্দগঞ্জ নাগরিক কমিটির আহবায়ক এমএ মতিন মোল্লার সভাপতিত্বে অবরোধচলাকালে বক্তব্য রাখেন, কমিউনিষ্ট পার্টি গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সভাপতি তাজুল ইসলাম, গোবিন্দগঞ্জ নাগরিক কমিটির যুগ্ম আহবায়ক ও বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের জেলা শাখার আহবায়ক মোয়াজ্জেম হোসেন, ওর্য়াকার্স পার্টি উপজেলা শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, যুব ইউনিয়ন উপজেলা শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম মিজান, সাপমারা ইউপি সদস্য আলী আক্কাছ ও ভুক্তভোগি এলাকার শহিদুল ইসলাম, আব্দুল লতিফ, মিনহাজ উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে একটি প্রভাবশালী চক্র কাটাখালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। যত্রতত্র অপরিকল্পিতভাবে বালু উত্তোলনের ফলে প্রতিনিয়তই উপজেলার বিভিন্ন এলাকার বসতবাড়ি, আবাদি জমি সহ বিভিন্নস্থাপনা নদীতে বিলিন হয়ে যাচ্ছে। ওই বালুখেকো চক্রটি নদীর চরকেটে এবং নদী তীরবর্তী ফসলি জমির মাটি কেটে চড়া মূল্যে বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এরফলে বন্যা নিয়ন্ত্রন বাঁধ দেবে গিয়ে নষ্ট হয়ে যাচ্ছে। ফলে গোটা উপজেলা হুমকির মুখে পড়েছে।

বক্তারা আরও বলেন, দিনে-দুপুরে প্রশাসনের নাকের ডগায় বালু উত্তোলন এবং পরিবহন করা হলেও তারা নিরব ভুমিকা পালন করছে। এ ব্যাপারে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু সাঈদ বলেন, বালু উত্তোলনের খবর পেলেই সঙ্গে সঙ্গে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হচ্ছে। বেশ কয়েকটি মামলা এখন বিচারাধীন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews