1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৮:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:

সুন্দরগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঝকঝকে মজবুত ঘর পেয়ে খুশি সুবিধা ভোগীরা

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১

গাইবান্ধার সুন্দরগঞ্জে মুজিব শত বর্ষ উপলক্ষে ২০২০-২০২১ অর্থ বছরের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায়  ভূমিহীন ও গৃহহীন পরিবারদের মাঝে ঘর বিতরণ করায় আনন্দে আত্মহারা হয়ে পড়েছে সুবিধাভোগীরা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন এলাকায় গুচ্ছ গ্রামে ঘরে ওঠা পরিবারগুলোর আনন্দ অনুভুতি। তারা মাননীয় প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ শান্তিতে বেঁচে থাকার জন্য ঘর – জমি পেয়ে পরম আনন্দে আত্মহারা হয়ে পড়েছেন। এর আগে অনেকে বিভিন্ন জায়গায় কচুরিপানার মত কেবলি ভেসে বেরিয়েছেন দেশের বিভিন্ন শহরে বন্দরে গ্রামে গঞ্জে। কেউ অন্যের জায়গায়, কেউ বাধের রাস্তায়, কেউ শহরের রেল লাইনের পাশে তাবু টাঙ্গিয়ে জীবন যাপন করে আসছিলেন।

এবার তারা দলিলসহ ঘর পেয়ে স্থায়ীভাবে মাথা গুজাবার ঠাই হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তারা সবাই প্রধানমন্ত্রীর জন্য দোয়া করছেন। এখন হতে তারা পরিবারের সবাইকে নিয়ে একসাথে বসবাস করার সুযোগ পাবেন। এছাড়া পরিবারগুলো ফ্রী নলকূপ, বিদ্যুৎসহ যাবতীয় সুযোগ-সুবিধা ভোগ করবেন। পাকা সেমি দু’কক্ষ বিশিষ্ট ঘর স্বামী ও স্ত্রীকে যৌথভাবে দলিল করে দেয়া হয়। রামজীবন ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পের ঘর মালিক রমজান আলী বলেন, মোর (আমার) নিজস্ব জাগা (জায়গা) জমি নাই জন্যে (জন্য) দীর্ঘ ৩০ বছর থাকি মানষের জায়গাত (জায়গায়) ঘর-দুয়ার তুলি আছনু।

এখন খাম না খাম, সরকারের দেওয়া নিজস্ব জায়গায় ঘর দুয়ার হইছে সেটেই পড়ি থাকিম। আর কোন টেনশন নাই ভাই। আল্লাহ শেখ হাসিনার ভাল করুক। বামনডাঙ্গা ইউনিয়নের ঘর মালিক ছবি বেগম বলেন, হামরা ঘর পায়া খুব ভালো আছি, সাথে স্কুল এখন থাকি ছাওয়াল পাওয়াল গুলোও পড়বার পাইবে। উপজেলার বামনডাঙ্গা, সোনারায়, তারাপুর, রামজীবনসহ বিভিন্ন ইউনিয়নের মোট ৪৭২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ এসব ঘর বিতরণ করা হয়। প্রথম ধাপে ২৭২ টি ও দ্বিতীয় ধাপে ২০০টি ঘর নির্মাণ করে দেয়া হয়।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল বলেন, ‘এ প্রকল্প বাস্তবায়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছি। কাঠ, সিমেন্ট, ইট, বালু, যাতে মানসম্পন্ন হয় সেদিকে খেয়াল রাখছি। এই কাজ যেন বাধাগ্রস্ত না হয়, সেজন্য আমরা রাত-দিন আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।  এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মারুফ জানান, সরকারি নিয়ম অনুযায়ী আমরা গুণগত মান বজায় রেখে গৃহ নির্মাণ করে প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে পুনর্বাসিত করেছি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews