1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৯:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:

মামুনুলদের দখলে থাকা মাদ্রাসা ফিরে পেল বৈধ কমিটি

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১

প্রায় দুই যুগ পর রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা অবৈধ দখল মুক্ত করেছে ঢাকা জেলা প্রশাসন। আদাল‌তের রায় অনুযায়ী এর মা‌লিক‌দের তা বু‌ঝি‌য়েও দেওয়া হয়েছে। আজ বিকেলে মাদ্রাসা প্রাঙ্গণে এক জরুরি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী মেজিস্ট্রেট আব্দুল আওয়াল। তিনি বলেন, দীর্ঘ ২২ বছর পর দখলমুক্ত হলো মাদ্রাসটি। এত বছর ধ‌রে মামুনুল হকরা এই মাদ্রাসা দখল ক‌রে রে‌খে‌ছি‌লেন। আমি নি‌জে উপ‌স্থিত থে‌কে মাদ্রাসাটির মূল মা‌লিক‌দের বু‌ঝি‌য়ে দিয়েছি।

জানা গেছে, আজ সকাল পৌনে ৯টার দিকে মাদ্রাসাটির মুহতামিম মাওলানা মাহফুজুল হক উপস্থিত শিক্ষক-ছাত্রদের নিয়ে মাদ্রাসার মূলফটকে তালা দিয়ে বেরিয়ে যান। পরে মাদ্রাসার চাবি সরকার স্বীকৃত ইসলামি শিক্ষা বোর্ড আল হাইআতুল উলয়ার চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসানের কাছে বুঝিয়ে দেওয়া হবে বলে জানান তিনি। তবে সকাল সাড়ে ১১টার পর্যন্ত চাবি বুঝিয়ে দেওয়া হয়নি। পরে মাদ্রাসাটি ‘অবৈধ দখল মুক্ত’ করতে যায় ঢাকা জেলা প্রশাসন। সূত্র জানায়, উচ্ছেদ অভিযানের খবর পেয়ে আগেই মাদ্রাসা ছাড়েন মাওলানা মাহফুজুল হক।

জেলা ম্যাজিস্ট্রেট আসার আগে না সরলে তাদের মুখোমুখি হতে হতো মাওলানা মাহফুজুল হককে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তিনি আগেই মাদ্রাসা ছাড়েন।একই সঙ্গে আগেভাগে বেরিয়ে গিয়ে নিজেদের ‘ভিকটিম’ হিসেবে উপস্থাপন করারও কৌশল নিয়েছেন বলেও সংশ্লিষ্টরা বলছেন। ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী মেজিস্ট্রেট আব্দুল আওয়াল সাংবাদিকদের বলেন, মাদ্রাসাটির সামনে আমরা দাঁড়িয়ে আছি সেটা একটি মসজিদ ও ওয়াকফ এস্টেট। এই ওয়াকফ এস্টেটে আগে বিভিন্ন ইস্যু ছিল। কোর্টে বিভিন্ন মামলা চলমান ছিল। মামলা চলমান থাকার সুবাদে একটি পক্ষ এটার দখলে ছিল।

তিনি বলেন, এই মাসে আমরা ওয়াকফ প্রশাসনের মাধ্যমে জেলা প্রশাসনের কাছ থেকে নির্দেশিত হয়েছি যে, এখানে যারা অবৈধ দখলদার আছে তাদের উচ্ছেদ করে মাদ্রাসাটি নির্বাচিত বৈধ কমিটির কাছে দখল হস্তান্তর করার জন্য। সেই পরিপ্রেক্ষিতে আমি জেলা প্রশাসনের পক্ষ থেকে এখানে আসেছি। আব্দুল আওয়াল বলেন, আমাদের এখানে সরকারি বিভিন্ন সংস্থার লোকজন আছেন। এ ছাড়া, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকেরা এখানে আছেন। তাদের সহযোগিতায় নতুন যে কমিটি ওয়াকফ এস্টেট থেকে গঠন করা হয়েছে তাদের আমরা দায়িত্ব বুঝিয়ে দিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews