1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:

সাঘাটায় কোরবানির চামড়া নিয়ে বিপাকে ক্ষুদ্র ব্যবসায়ীরা

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১

গাইবান্ধার সাঘাটায় কোরবানির চামড়া নিয়ে বিপাকে পড়েছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। এবার দেশের করোনা ভাইরাস পরিস্থিতিতে কোরবানির পশুর চামড়া নিয়ে বিপাকে পড়েছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। এবারের কোরবানির পশুর চামড়া নাম মাত্র দামে বিক্রি হলেও এসব চামড়া নিয়ে বিড়ম্বনার শিকার হয়েছেন ব্যবসায়ীরা। ঠিকমতো চামড়ার ব্যবসা করতে না পাড়ায় লোকসানে পড়েছেন অনেকেই।

জানা যায়, এ বছর দেশের করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রথমবারের মতো বাণিজ্য মন্ত্রণালয় থেকে মনিটরিং টিম গঠন করা হলেও কোরবানির পশুর চামড়া নামমাত্র দামে কেনা-বেচা হয়েছে। উপজেলার কোন কোন স্থানে চামড়া বিক্রি হয়েছে ৭০-১০০ টাকায় আবার কোথাও বিক্রি হয়েছে ৩০০-৪০০ টাকায়। এতে করে একদিকে যেমন সমাজের দরিদ্র শ্রেণীর লোকজন হক থেকে বঞ্চিত হয়েছেন তেমনি লোকসানে ব্যবসায়ীরা।

এ বছর করোনা ভাইরাসের কারণে বাজারে চামড়ার চাহিদা কমে গেছে। কোরবানির চামড়া তিন হাত হয়ে ট্যানারিতে পৌঁছে। কোরবানিদাতার কাছ থেকে কিনে নেন মৌসুমি ব্যবসায়ীরা। তাঁদের কাছ থেকে কাঁচা চামড়া কেনেন আড়তদাররা। তাঁরা সেই চামড়া লবণ মাখিয়ে সংরক্ষণ করেন । মূল্যে কম হওয়ায় অনেকেই এতিমখানা বা মাদ্রারাসায় চামড়া দান করেছেন, কেউবা ফেলে দিয়েছেন নদীতে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews