1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৫ অপরাহ্ন
শিরোনাম:

গ্রিজমান নৈপুণ্যে অবশেষে জয়ে ফিরল ফ্রান্স

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই ম্যাচে হোঁচট খেয়ে দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার মতো অবস্থায় পড়েছিল ফ্রান্স। অবশেষে সেখান থেকে নিজেদের ফিরে পেল দলটি। মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে ফিনল্যান্ডকে হারিয়ে জয়ে ফিরল বিশ্ব চ্যাম্পিয়নরা।মঙ্গলবার রাতে নিজেদের মাঠে ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে ফ্রান্স। দলটির হয়ে জোড়া গোল করেন আতোয়ান গ্রিজমান। সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচ ম্যাচ পর জয়ের স্বাদ পেল তারা।

চোটের কারণে মঙ্গলবার ফ্রান্স একাদশে ছিলেন না কিলিয়ান এমবাপে। তাই পরিষ্কার সুযোগ তৈরি করতে পারছিল না ফ্রান্স। শেষ পর্যন্ত ম্যাচের ২৫তম মিনিটে গ্রিজমানের দারুণ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। বাঁ দিক থেকে অঁতনি মার্শিয়ালের পাস পেয়ে ডি-বক্সে বাড়ান বেনজেমা। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে চমৎকার ফিনিশিংয়ে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন কদিন আগে বার্সেলোনা থেকে ধারে আতলেতিকো মাদ্রিদে যাওয়া ফরোয়ার্ড। ৫২তম মিনিটে দ্বিগুণ হতে পারত ব্যবধান। ডি-বক্সের বাইরে থেকে আদ্রিওঁ রাবিওর জোরালো শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

পরের মিনিটেই আরেকটি দারুণ ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন গ্রিজমান। জাতীয় দলের হয়ে ৯৮ ম্যাচে গ্রিজমানের গোল হলো ৪১টি। ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার তালিকায় এখন মিশেল প্লাতিনির সঙ্গে যৌথভাবে তিন নম্বরে তিনি। এদিকে ম্যাচের ৭০তম মিনিটে হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন গ্রিজমান। কিন্তু বেনজেমার ক্রসে তার অ্যাক্রোবেটিক শট লক্ষ্যে থাকেনি। তারপরও জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের। এ জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে ফ্রান্স। ৫ পয়েন্ট করে নিয়ে ইউক্রেন তিনে, ফিনল্যান্ড চারে আছে। পরের দুটি স্থানে থাকা বসনিয়া ও কাজাখস্তানের সমান ৩ পয়েন্ট করে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews