1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম:

গাইবান্ধায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

‘সাক্ষরতা এবং তথ্য প্রযুক্তিকে মানবকেন্দ্রিক সক্ষমতা পুনরুদ্ধার প্রক্রিয়ার কেন্দ্রবিন্দুতে রাখা’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে গাইবান্ধায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ছিন্নমূল মহিলা সমিতি ও গণসাক্ষরতা অভিযানের যৌথ উদ্যোগে করোনা মহামারি সংকটকালিন মুহুর্তে স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে ছিন্নমুল মহিলা সমিতির হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. রবিউল হাসান।

ছিন্নমূল মহিলা সমিতির নির্বাহী পরিচালক মো. মুর্শীদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গাইবান্ধা সদর এস.এম সাইদ হাসান, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক মো. মেহেদী আখতার, বাংলাদেশ সংবাদ সংস্থার প্রতিনিধি সরকার মো. শহীদুজ্জামান। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন তুলসীঘাট সামছুল হক ডিগ্রী (অনার্স) কলেজের অধ্যক্ষ ও বাকশিস এর সভাপতি মো. একরামূল হক খান। সভাটি সঞ্চালনা করেন এবিএম মাছুদুন্নবী। সভায় বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, জনপ্রতিনিধি, শিক্ষাবিদ, সিভিল সোসাইটির নেতৃবৃন্দ, এনজিও কর্মকর্তা, অভিভাবক, এসএমসি সদস্য, গণমাধ্যমকর্মী, ছাত্র-ছাত্রীসহ সমাজের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ছিন্নমূল মহিলা সমিতির হলরুমে আয়োজিত আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপনের উদ্দেশ্য ছিল মানবকেন্দ্রিক সক্ষমতা পুনরুদ্ধারের জন্য সাক্ষরতা এবং ডিজিটাল দক্ষতার গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ডিজিটাল বিভাজন মোকাবেলায় যুব ও প্রাপ্তবয়স্কদের সাক্ষরতার জন্য নীতিনির্ধারনী পর্যায়ে এডভোকেসি করা; প্রযুক্তিনির্ভর সাক্ষরতা কর্মসূচির প্রসারে সরকার এবং উন্নয়ন সহযোগী সংস্থার সহযোগিতার জন্য এডভোকেসি করা এবং সবার জন্য মানসম্মত শিক্ষার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সরকারি এবং বেসরকারিভাবে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম বাস্তবায়নে আরো অধিক গুরুত্ব প্রদান করা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews