1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম:

গাইবান্ধা কলেজ ক্যাম্পাস পরিস্কার করল ‘জুম বাংলাদেশ’র স্বেচ্ছাসেবীরা

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

ক্যাম্পাসকে পরিস্কার রাখতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জুম বাংলাদেশ’ গাইবান্ধা শাখার উদ্যোগে ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয়েছে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ ঘণ্টাব্যাপী গাইবান্ধা সরকারি কলেজে এ কার্যক্রম পরিচালনা করে জুম বাংলাদেশের স্বেচ্ছাসেবীরা। ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করেন সংগঠনের চীফ কো-অর্ডিনেটর মো. রাজীব সরকার।

এরপর স্বেচ্ছাসেবকরা কয়েকটি দলে ভাগ হয়ে কলেজ ক্যাম্পাসের রাস্তার দুইপাশ, খেলার মাঠ, পত্রিকা ফলক, মসজিদ, শহীদ মিনার চত্বর, পুকুরপাড়সহ ভবনগুলোর প্রবেশমুখ পরিস্কার-পরিচ্ছন্ন করে। ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম নেতৃত্ব দেন জুম বাংলাদেশ গাইবান্ধা শাখার সমন্বয়ক মো. মেহেদী হাসান ও এনটি স্মরণ। এতে অংশ নেন- পান্না ভট্টাচার্য, রিয়ামনি, শারমিন খাতুন, কারিমুন আক্তার, সামিউল ইসলাম, মেহেদী হাসান অন্তর, তানান হাসান, রাইয়ান রিফাত, এরশাদ হোসাইন, নাহিদ হাসান, কেয়া রানী, ইরা, জুয়েল সরকার, তারভীর আহমেদ, মুন্তাকির রহমান, মিমজু আক্তার, শর্মিলা নদী, লিমা দেব, সাজিয়া আজম প্রমুখ।

এ বিষয়ে মো. মেহেদী হাসান বলেন, আমরা দীর্ঘদিন থেকে লক্ষ্য করছি কলেজ ক্যাম্পাস প্রায়ই অপরিস্কার-অপরিচ্ছন্ন থাকে। ডাস্টবিন থাকার পরও অসচেতনতার কারণে শিক্ষার্থীসহ পথচারীরা যেখানে সেখানে কাগজ, পলিথিন, খাবার প্যাকেট, বাদামের খোসা ফেলে দেন। এতে করে বিভিন্নস্থানে ময়লা-আবর্জনা স্তুপ হয়ে থাকে। যা পরিবেশগত ও স্বাস্থ্যগত দিক থেকেও ক্ষতিকর। আর তাই সকলকে সচেতন ও নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা ফেলতে উদ্বুদ্ধ করতে আমাদের এই পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews