1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
রোহিঙ্গা সংকট মোকাবেলায় তুরস্ক পাশে আছে
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১১:২৫ অপরাহ্ন
শিরোনাম:

রোহিঙ্গা সংকট মোকাবেলায় তুরস্ক পাশে আছে

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২
  • ৪১ বার পঠিত

রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশ একা নয় বলে জানিয়েছেন বাংলাদেশ সফরে থাকা তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু। সংকট মোকাবেলায় তুরস্ক বাংলাদশের পাশে আছে বলে মন্তব্য করেছেন তিনি। শনিবার সকালে বালুখালী ৯ নং রোহিঙ্গা ক্যাম্প গত বছরের ২২ মার্চ অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া তার্কিশ সরকারি সংস্থা আফাদ পরিচালিত ৫০ শয্যার ফিল্ড হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বাংলাদশের র্দূযোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান বক্তব্য রাখেন। পরে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী একই এলাকায় অগ্নিকাণ্ডে আশ্রয়হারা রোহিঙ্গাদের জন্যে নির্মানাধীন অস্থায়ী আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি রোহিঙ্গা শিশুদের সাথে কিছু সময় খেলাধুলা করেন এবং বিভিন্ন বয়সী মানুষের সাথে কথা বলেন।

পরে তিনি ১৭ নং রোহিঙ্গা ক্যাম্পে র্তুকি রেড ক্রিসেন্টের স্বাস্থ্যসেবা র্কাযক্রম এবং তুরস্কের দিয়ানাত ফাউন্ডশেন পরিচালিত রোহিঙ্গাদের দিয়ে সাবান তৈরির কারখানা পরিদর্শন করেন। এসময় তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের ভাইস মিনিস্টার ইসমাইল ছাতাকলু, স্বাস্থ্য মন্ত্রনালয়ের ভাইস মিনিস্টার খাললি বল দামরি, তুরস্কের দুজন সাংসদ, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews