1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
গাইবান্ধায় অবৈধ ইঁটভাটা বন্ধ করলো প্রশাসন
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:

গাইবান্ধায় অবৈধ ইঁটভাটা বন্ধ করলো প্রশাসন

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ২৭ বার পঠিত

গাইবান্ধায় অবৈধ ও অনুমতিবিহীন নব- নির্মিতএকটি ইঁটভাটা বন্ধের নির্দেশ দিয়েছেন গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহিদুল ইসলাম। একই সাথে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় ও আগামী এক সপ্তাহের মধ্যে ভাটা নির্মাণের সব ধরনের নির্মাণ সামগ্রী সরানোর নির্দেশও দেওয়া হয়। সোমবার (১০ জানুয়ারি) দুপুর ৩টার দিকে সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের খামার বোয়ালী গ্রামে ইঁটভাটা ব্যবসায়ী আয়ান উদ্দিনের নবনির্মিত একটি ইঁটভাটায় অভিযান চালিয়ে তিনি এই আদেশ দেন।

এ ব্যাপারে নির্বাহী সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহিদুল ইসলাম এর মুঠোফোনেএকাধিক বার যোগাযোগ করে ও তাকে পাওয়া যায়নি। তবে অভিযানের সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম ফয়েজ উদ্দিন বলেন, ‘লাইসেন্স বিহীন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ব্যতিত ইটভাটা স্থাপনের কোন সুযোগ নেই। তাছাড়াজনবসতি ও আবাদযোগ্য জমিতেইঁটভাটা স্থাপনকরাবিধিসম্মত নয়’।

তিনি আরও বলেন, ‘এলাকাবসাীর অভিযোগের প্রেক্ষিতে ওই ইঁটভাটায় অভিযান চালানো হয়। অভিযানে ভাটা স্থাপনের অনুমতি সংক্রান্ত কোন ও কাগজপত্র না থাকায় ভাটার সহকারী ম্যানেজার রাসেল মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ বছরের জেল দেওয়া হয়েছে। এসময় আগামী সাত দিনের মধ্যে ভাটা নির্মাণের সকল সরঞ্জামাদি সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছে’। অবৈধ ইঁটভাটার বিরুদ্ধে তাদের অচিযান অব্যাহত থাকবে বলে ও তিনি জানান।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews