1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
গাইবান্ধায় জোনার ফাউণ্ডেশনের উদ্যোগে পবিত্র কোরআন শরীফ বিতরণ
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৯:৫৩ অপরাহ্ন
শিরোনাম:

গাইবান্ধায় জোনার ফাউণ্ডেশনের উদ্যোগে পবিত্র কোরআন শরীফ বিতরণ

মো. রওশন আলম পাপুল
  • প্রকাশের সময় : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৫৪ বার পঠিত

স্বেচ্ছাসেবী সংগঠন জোনার ফাউণ্ডেশনের উদ্যোগে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের নয়টি গ্রামে ২৫০টি পবিত্র কোরআন শরিফ বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে দামোদরপুরের কান্তনগর বিনয় ভূষণ উচ্চ বিদ্যালয় মাঠে পাঁচটি হাফিজিয়া ও কওমি মাদরাসা এবং এতিমখানাসহ বিভিন্ন ব্যক্তিকে এসব কোরআন শরিফ দেওয়া হয়।

গ্রামগুলো হলো কান্তনগর, দক্ষিণ ভাঙ্গামোড়, লাল বাজার, বেহারা পাড়া, বুড়ির ভিটা, ভাঙ্গামোড়, মধ্য ভাঙ্গামোড়, মান্দুয়ার পাড়া, টেংনা ভিটা। এর মধ্যে কান্তনগর গ্রামে খাতিমুন্নেছা হাফিজিয়া ও কওমী মাদরাসায় ১০টি, মান্দুয়ার পাড়ায় সালাম হাফিজিয়া মাদরাসা ও এতিমখানায় ৩০টি, দক্ষিণ ভাঙ্গামোড়ে মিফতাহুল উলুম কওমি মাদরাসায় ২৫টি, লাল বাজারে নিয়ামত উল্লাহ্ শাহ্ হাফিজিয়া মাদরাসায় ৬১টি, মধ্য ভাঙ্গামোড়ে হবিবর হাজীর মাদরাসায় ২৮টি।

এছাড়া বেহারা পাড়া, বুড়িরভিটা, ভাঙ্গামোড়, মধ্য ভাঙ্গামোড়, মান্দুয়ার পাড়া, টেংনা ভিটা গ্রামে মসজিদের মক্তবের বিভিন্ন ব্যক্তিকে ৯৬টিসহ মোট ২৫০টি কোরআন শরিফ দেওয়া হয়েছে। শেষে তিনজন এতিম হাফেজ শিক্ষার্থীকে ডা. মোজাফফর আহমেদ আই কেয়ার সেন্টারের পরিচালক চক্ষু বিশেষজ্ঞ ডা. তানভীর আহমেদের শুভেচ্ছা উপহার পায়জামা ও পাঞ্জাবি প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জোনার ফাউণ্ডেশনের সভাপতি আশিকুর রহমান শাওন।

এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাআদাত শাহ্ মো. ফজলুল হক রানা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দামোদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, কান্তনগর বিনয় ভূষণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোসেন মন্ডল, কিশামত দশলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমান, দামোদরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম মন্ডল, সাধারণ সম্পাদক শামছুল আলম ডাবলু, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাবু।

এতে সহযোগিতা করে জোনার ফাউণ্ডেশনের সদস্য মো. ফরিদ মন্ডল, মোহাম্মদ আলী রোমেল, মেহেদী হাসান, মো. মাহিন মিয়া, মো. হারুন প্রমুখ। অনুষ্ঠানে ইসলামিক আলোচনা ও দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা মো. সিরাজুল ইসলাম।

জোনার ফাউণ্ডেশন সূত্রে জানা যায়, সাদুল্লাপুরে ২০১৪ সালের জুনে কর্ম এলাকার আর্থসামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য স্থায়ীত্বশীল উন্নয়ন, আত্মনির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠনের উদ্দেশ্য সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করে জোনার ফাউণ্ডেশন।

আত্মপ্রকাশের পর থেকে গ্রামীণ আর্থসামাজিক উন্নয়নে, দুর্যোগকালীন সময়ে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ ও অসচ্ছল শিক্ষার্থীর পাশে দাঁড়িয়ে বিভিন্নভাবে সহায়তা করে আসছে সংগঠনটি। এরই ধারাবাহিকতায় ২০২০ সাল থেকে প্রতি বছর কোরআন শরিফ বিতরণ করা হচ্ছে। এ পর্যন্ত ৪৫ হাজারের বেশি মানুষকে বিভিন্নভাবে সেবা প্রদান করা হয়েছে জোনার ফাউণ্ডেশন থেকে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews