1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
গাইবান্ধা শহরের অলিগলিতে চলছে মাদকের কেনাবেচা শহর জুরে বৃদ্ধি পেয়েছে চুরি ছিনতাই
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন
শিরোনাম:

গাইবান্ধা শহরের অলিগলিতে চলছে মাদকের কেনাবেচা শহর জুরে বৃদ্ধি পেয়েছে চুরি ছিনতাই

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ২৪৫ বার পঠিত

গাইবান্ধা জেলা শহরের অলিগলিতে চলছে মাদকের কেনাবেচা। শহরের ২০টির বেশি স্পটে মাদক কেনাবেচা হলেও পুলিশ প্রশাসন মাঝেমধ্যে সামান্য গাঁজা, হেরোইন, ইয়াবা জব্দ করলেও চিহ্নিত মাদক ব্যবসায়ীরা থাকছে ধরাছোয়ার বাইরে। এতে শহর জুরে বৃদ্ধি পেয়েছে চুরি, ছিনতাই।
চিহ্নিত মাদক ব্যবসায়ীদের নিযুক্ত করা বিক্রেতারা প্রতিদিন শহরের কবরস্থান মোড়, আলমদিনা মার্কেটের পিছনে, স্টেডিয়াম এলাকা, পুরাতন আদালত চত্বর, রেললাইন এলাকা, রেলস্টেশন,বানিয়ারযান নদীর পাড়, অফিসার্স ও টেনিস ক্লাব সংলগ্ন, বীরশহীদ স্মৃতি ¯ত্মম্ভ এলাকা, বাস টার্মিনাল, রাতে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠ, ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠ এলাকায় মাদক বিক্রি করছে।
মাদক কেনা বেচার এলাকা হিসাবে পরিচিতি পেয়েছে শহরের এসব এলাকা। এসব এলাকায় প্রতিদিন সন্ধ্যার পর চলছে প্রশাসনের নাকের ডগার উপর মাদক কেনাবেচা। পুলিশ প্রশাসন মাদক নির্মূলের প্রতিশ্রুতি দিলেও পুলিশ ও মাদকদ্রব নিয়ন্ত্রন অধিদপ্তরের নিরবতায় জন মনে দেখা দিয়েছে নানা প্রশ্ন। এসব এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক সদস্যর উঠা বসা রয়েছে বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। মাঝে মধ্যে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ীদের মাদকের চালানসহ আটক করলেও সেখানেও ধরা ও ছাড়ার বানিজ্য হয় বলেও অভিযোগ করেন তারা।
মানবাধিকারকর্মি শফিউল ইসলাম বলেন, পুলিশ যদি ঠিকভাবে তৎপর হয়, তাহলে শহর থেকে সাত দিনের মধ্যে মাদকমুক্ত করা সম্ভব। অজানা কারণে বন্ধ হচ্ছে না মাদকের বিস্তার। অন্যদিকে নিধিরাম সরদারের ভূমিকায় মাদকদ্রব্য নির্মূল অধিদপ্তরের লোকজনও হাত গুটিয়ে থাকছেন।
ব্যবসায়ী রাজিউল ইসলাম জানান, কিছুদিন আগে হঠাৎ পুলিশ অভিযান শুরু করলে তারা গা ঢাকা দিয়েছিল কিন্তু আবারো নিরবতায় তারা জমজমাট ব্যবসা করছে। শহরে অনেকে অফিস, দোকান এবং বিভিন্ন প্রতিষ্টানের আড়ালে মাদকের ব্যবসা করে আসছে।
মাদক এর এমন রমরমা ব্যবসার ফলে দূঃচিন্তায় পড়েছেন অভিভাবকরা। সেই সাথে মাদকের টাকা যোগাতে শহরজুড়ে বৃদ্ধি পেয়েছে চুরি। প্রতিদিন কোন কোন পাড়ায় ঘটছে চুরি ও ছিনতাই।
অভিযোগ প্রসঙ্গে গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুদুর রহমান জানান, মাদকের বিস্তার বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে এবং এর সাথে জড়িতদের আটক করা হচ্ছে।
জেলা মাদকদ্রব নিয়ন্ত্রন অধিদপ্তরের উপ-পরিচালক শহিদুল মান্নাফ কবির জানান, শহরজুড়ে মাদকের ভয়াবহ বিস্তার ঘটছে মাসে কমপক্ষে ৩০টির অধিক মামলা শুধু মাদকদ্রব নিয়ন্ত্রন অধিদপ্তর করছে এবং বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে বলে দাবি করেছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews