1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
গাইবান্ধায় এক টাকার বাজারে শত মুখে হাঁসি
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৪২ অপরাহ্ন
শিরোনাম:

গাইবান্ধায় এক টাকার বাজারে শত মুখে হাঁসি

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময় : রবিবার, ১ মে, ২০২২
  • ৫৭ বার পঠিত
পবিত্র রমজানে নিত্যপণ্যের লাগাম ছাড়া দামে দিশাহারা অসহায়, দুস্থ ও গরিব মানুষ। ঠিক এই সময় ভিন্নধর্মী আয়োজন ‘এক টাকার বাজার’ নিয়ে অসহায়দের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘আমাদের গাইবান্ধা’।
রবিবার (১ মে) ডিবি রোডের স্বাধীনতা রজতজয়ন্তী স্কুল প্রাঙ্গণে আয়োজন করা হয় ‘এক টাকার বাজার’ এর এই ব্যতিক্রমধর্মী কর্মসূচি। এই বাজার থেকে গাইবান্ধার  বিভিন্ন এলাকার নিম্নবিত্ত ও সুবিধাবঞ্চিত একশত জন ক্রেতা মাত্র ১ টাকা মূল্যের একটি কুপন দিয়ে ১৪টি পণ্য ক্রয় করেন।
কেউ এক টাকার টোকেন নিয়ে দাঁড়িয়ে আছেন, কেউ আবার টোকেন দিয়ে বাজার করছেন। সবার চোখে মুখেই আনন্দের ছাপ স্পষ্ট। ঈদ উপলক্ষে এক টাকায় প্রয়োজনীয় সবকিছু পাওয়ায় ভীষণ খুশি তারা।
এক টাকার বাজার করতে আসা এলাকার কয়েকজন দিনমজুর বলেন, ‘এখন জিনিসপত্রের যে দাম, বাজারে ঢুকতে ভয় লাগে। প্রতিদিন যে কামাই করি, সেটা দিয়ে দুই-একটা পণ্য কিনতে পারি। আর এই কষ্টের সময়ে ১টাকায় এতগুলা বাজার পাওয়ায় আমরা অনেক খুশি। এসময় বাজার করতে আসা অনেক নারী-পুরুষ তাদের সন্তুষ্টির কথা জানান।
সদস্যরা টোকেনের মাধ্যমে ১ টাকা দিয়ে সুশৃঙ্খলভাবে ব্যাগ ভরে বাজার করেছেন। তারা এক টাকায় চাল, ডাল, তেল, চিনি, মুরগী, পুঁইশাক, আলু, পটল, বরবটি, করলা, মসলা, দুধ, সেমাইসহ ১৪ পদের রন্ধনসামগ্রী নিয়েছে। তবে কেউ যাতে এটাকে দান মনে না করেন তাই সুবিধাভোগীদের কাছে এক টাকা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।
এ বিষয়ে আয়োজক সদস্যরা জানান, চাহিদা সাপেক্ষ ও শৃঙ্খলা রক্ষার্থে নামে মাত্র ১ টাকার মধ্যেই এই বাজার রাখা হয়েছে। যেখানে ১ টাকায় প্রায় ৫০০ টাকার বাজার দেওয়া হয়েছে। প্রয়োজন অনুসারে যার যেটা চাহিদা, বাছাই করে সেটাই দেওয়া হয়েছে।
এ বিষয়ে “আমাদের গাইবান্ধা” সংগঠনের সাধারণ সম্পাদক মুসাভির রহমান রিদিম জানান, ‘রোজা উপলক্ষে আমাদের এই বিশেষ আয়োজন। এর আগের রমজান মাসেও আমরা এমন আয়োজন করেছিলাম।সেবার বেশ সাড়া পেয়েছিলাম। বাজার বসার আগে যারা সুবিধাবঞ্চিত তাদের খুঁজে এই টোকেন দেওয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন, আমাদের গাইবান্ধা সংগঠনের মানিক আল হাসান, তানজিমুল, রাশেদ রিদেন, আকিব আহসান, মোস্তাফিজুর রহমান, মেজবাউল সরকার, দেওয়ান নাফি, সাকিব, কাজী মুহাতামীম মুল ইব্রাহীম উদ্যোগ, লিওন প্রধান, সফল এবং অলি আহাদসহ আরও অনেকে।
এক টাকার বাজার কর্মসূচির উদ্বোধন করেন গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews