1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
গাইবান্ধার গোবিন্দপুর দাখিল মাদ্রাসা নদীভাঙ্গনের আশঙ্কায় স্থানান্তর
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:২৩ অপরাহ্ন
শিরোনাম:

গাইবান্ধার গোবিন্দপুর দাখিল মাদ্রাসা নদীভাঙ্গনের আশঙ্কায় স্থানান্তর

নূর হোসেন রেইন
  • প্রকাশের সময় : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ২২ বার পঠিত

গাইবান্ধার সাঘাটা উপজেলার হলদিয়া ইউনিয়নের গোবিন্দপুর দাখিল মাদ্রাসা নদী ভাঙ্গনের কারণে গত ৭ বছরপূর্বে গোবিন্দপুর ঈদগাহ মাঠে স্থানান্তর করা হয়েছিল। বর্তমানে যমুনা নদীর কিনারায়

অবস্থিত হওয়ায় সম্প্রতি উক্ত মাদ্রাসা বহুতল ভবন বরাদ্দ হয়। নদীর কিনারায় নির্মাণ করা সম্ভব নয় মর্মে ১৮ আগস্ট ২০২০ ইং সালে একনেকের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি বেসরকারি, স্কুল কলেজ মাদ্রাসার নদীর কিনারায় নির্মাণ না করার নির্দেশনা প্রদান করেন। সেই মোতাবেক হলদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল স্বাক্ষরিত প্রত্যায়নপত্র দেন।

গোবিন্দপুর দাখিল মাদ্রাসা কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী কমিটির সকলের সিদ্ধান্ত অনুযায়ী রেজুলেশনের মাধ্যমে মাদ্রাসাটি অন্যত্র জুমারবাড়ী ইউনিয়নের নলছিয়া গ্রামের রাস্তা সংলগ্ন স্থানে প্রতিষ্ঠানের নামে জমি ক্রয় করে সেখানে মাদ্রাসা ঘর নির্মাণ করা হয় বর্তমানে সেখানে পাঠদান অব্যাহত রয়েছে। এলাকাবাসী নদী ভাঙ্গনের ফলে ওই এলাকায় বসতি স্থাপন করে, এতে লেখাপড়ায় সুবিধা হয়েছে।

মাদ্রাসা স্থানান্তর বিষয়ে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান সহ বিভিন্ন দপ্তরে আবেদন দেয়া হয়েছে প্রতিষ্ঠানের পক্ষে। এদিকে একটি মহল নিজেদের স্বার্থ হাসিলের লক্ষ্যে নিয়ম নীতি অনুসরণ না করে। সুপার কে দোষারোপ এবং নদীর কিনারায় আবারো মাদ্রাসা নির্মাণের দাবিতে গতকাল রোববার একটি মানববন্ধন করে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews