1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
জনশুমারির সময় বাড়লো বন্যাদুর্গত চার জেলায়
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৫৮ অপরাহ্ন
শিরোনাম:

জনশুমারির সময় বাড়লো বন্যাদুর্গত চার জেলায়

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১১৯ বার পঠিত

সারাদেশে গত ১৫ জুন একযোগে শুরু হয় জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম। আজ মঙ্গলবার জনশুমারির শেষদিন ছিল। তবে দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলায় বন্যা শুরু হওয়ায় এসব জেলায় জনশুমারি কার্যক্রম চরমভাবে বিঘ্নিত হয়েছে। এ অবস্থায় জনশুমারি সফল করতে এসব এলাকায় সাতদিন বাড়ছে শুমারির মেয়াদ। আগামী ২৮ জুন পর্যন্ত সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও নেত্রকোনা জেলায় জনশুমারি চলবে।

আজ মঙ্গলবার (২১ জুন) পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। দেশের অন্যান্য জেলায় জনশুমারির কাজ শতভাগ শেষ হলেও বন্যাদুর্গত চার জেলায় তা চরমভাবে বাধাগ্রস্ত হয়েছে। এ অবস্থায় এসব জেলায় জনশুমারির মেয়াদ বাড়াতে বৈঠকে বসেন সংশ্লিষ্টরা। পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিনের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম, জনশুমারি ও গৃহগণনা-২০২২ প্রকল্পের পরিচালক দিলদার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বৈঠকে সময় বাড়ানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন জাগো নিউজকে বলেন, সিলেট ও সুনামগঞ্জের কিছু এলাকায় মানবিক বিপর্যয় চলছে। এমন অবস্থায় এসব মানুষের কাছে তথ্য চাওয়াটা অমানবিক হবে। তিনি বলেন, জনশুমারির তারিখ পরিবর্তন বিষয়ে জাতিসংঘের প্রটোকল মেনেই সব করা হচ্ছে। বন্যার কারণে অনেক জায়গায় গণনা করতে পারিনি। সেজন্য বন্যাদুর্গত এলাকায় জনশুমারির মেয়াদ বাড়ানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews