1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
গাইবান্ধায় রিকল-২০২১ প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও পরামর্শ সভা
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১০:২৫ অপরাহ্ন
শিরোনাম:

গাইবান্ধায় রিকল-২০২১ প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও পরামর্শ সভা

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ২৫ বার পঠিত

গাইবান্ধায় রিকল-২০২১ প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) এসকেএস রিসোর্স সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়। বেসরকারি সংগঠন এসকেএস ফাউন্ডেশন আয়োজনে রি-কল ২০২১ প্রকল্পের বাস্তবায়নে দাতা সংস্থা অক্সফ্যামের সহযোগিতায় অভিজ্ঞতা বিনিময় ও পরামর্শ সভায় সভাপতিত্ব করেন গাইবান্ধা জেলা নেটওয়ার্ক কমিটির সভাপতি ও গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান।

বক্তব্য দেন, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাঘাটা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলী খান, ফুলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল হান্নান, সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এমএ সবুর, এসকেএস ফাউন্ডেশনের রি-কল প্রকল্পের সমন্বয়কারী বাহারাম খাঁন, সাংবাদিক উজ্জল চক্রবর্তী, এস.এম. বিপ্লব ইসলাম, রিকতু প্রসাদ, আমিনুল হক, শাহ আলম যাদু, কমিউনিটি নেতা জয়েন উদ্দিন, ইয়ারন বেগম প্রমুখ। অভিজ্ঞতা বিনিময় ও পরামর্শ সভায় ফুলছড়ি ও সাঘাটা উপজেলার সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও রিকল প্রকল্পের ৩০জন সুবিধাভোগী অংশগ্রহণ করেন।

সভায় বক্তারা বলেন, এ প্রকল্পের মাধ্যমে ২০১০ সাল হতে প্রকল্প এলাকায় ফুড ব্যাংক স্থাপন, অর্থনৈতিক উন্নয়নে সহায়তা প্রদান, নারীদের বাজারে প্রবেশাধিকার নিশ্চিত করণে সমন্বয় ও প্রয়োজনীয় সহায়তা প্রদান, গ্রামীণ পর্যায়ের ক্ষুদ্র উদ্যোক্তাদের সাথে প্রাইভেট সেক্টরের সাথে সম্পৃক্ত করণ, কমিউনিটি পর্যায়ে বন্যা বীমা, দুর্যোগ ঝুঁকিহ্রাস পরিকল্পনা বাস্তবায়ন, সানিটেশন মার্কেটিং, কমিউনিটি পর্যায়ে নারী ওয়াশ দল গঠন ও সক্ষমতা অর্জনে প্রশিক্ষণ প্রদান, সানিটারী ন্যাপকিন উৎপাদন ও হাইজিন সেন্টার স্থাপন সহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়িত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews