1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
গাইবান্ধায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২২ উদযাপন
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:২২ অপরাহ্ন
শিরোনাম:

গাইবান্ধায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২২ উদযাপন

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময় : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২৯ বার পঠিত

“তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক” প্রতিপাদ্যে বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০ টায় পালিত হলো আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২২। দিবস উপলক্ষে জেলা প্রশাসন গাইবান্ধার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করে। র‌্যালি শেষে সম্মেলন কক্ষ, জেলা প্রশাসকের কার্যালয়, গাইবান্ধায় আলোচনা সভা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সহকারী কমিশনার মোঃ ইফতেকার রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি জনাব মো: অলিউর রহমান, জেলা প্রশাসক, গাইবান্ধা এর প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব সুশান্ত কুমার মাহাতো। আলোচনা সভার শুরুতেই টিআইবি এবং সচেতন নাগরিক কমিটি কর্তৃক জাতীয় তথ্য বাতায়নের আ্ওতায় গাইবান্ধা জেলার ৭০ টি অফিস/দপ্তরের ওয়েব পোর্টাল পরিবীক্ষনের ফলাফল এবং সুপারিশ সমূহ মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন সনাক-গাইবান্ধার সভাপতি জহুরুল কাইয়ুম এবং টিআইবি’র এরিয়া কোঅর্ডিনেটর মোঃ মাসুদ রানা।

ওয়েব পোর্টাল পরিবীক্ষণ উপস্থাপন শেষে আলোচনা সভায় অংশগ্রহণ করেন জেলা মৎস্য কর্মকর্তা ফয়সাল আযম, কৃষি সম্প্রসারন অধিদপ্তর গাইবান্ধার জেলা প্রশিক্ষণ অফিসার ড: মুহ: রেজাউল ইসলাম, সনাক সদস্য অধ্যাপক মাজহারউল মান্নান, তথ্য কমিশনের জেলা প্রশিক্ষক সরকার মো: শহিদুজ্জামান, ফ্রেন্ডশীপের আঞ্চলিক সমন্বয়কারী আ: সালাম । উক্ত আলোচনা সভায় জেলার সকল অফিসের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, সাধারন শিক্ষার্থী, সনাক, ইয়েস এবং এসিজি সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় তথ্য অধিকার আইনের সঠিক বাস্তবায়ন, সেবা গ্রহীতা ও সেবা দাতার মধ্যে সুসম্পর্ক তৈরী, তথ্য অধিকার আইনে আবেদন করার সঠিকতা, সকল দপ্তরের ওয়েব সাইট নিয়মিত হালনাগাদ করার উপর গুরুত্বারোপ করা হয়। আলোচনা শেষে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ধাপেরহাট বিএমপি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, সাদুল্লাপুর এবং রানার্সআপ এসকেএস স্কুল এন্ড কলেজ এবং সেরা বির্তাকিক মো: রওশন হাবিব রাসেলের হাতে পুরস্কার প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews