1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
গাইবান্ধায় জমি দখলের চেষ্টা ও জোর করে গাছ কাটার প্রতিবাদে সংবাদ সম্মেলন
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনাম:

গাইবান্ধায় জমি দখলের চেষ্টা ও জোর করে গাছ কাটার প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
  • ৪১ বার পঠিত

গাইবান্ধায় জমি দখলের চেষ্টা ও অবৈধভাবে জোর করে গাছ কাটার প্রতিবাদে সংবাদ সম্মেলন করছেন গাইবান্ধা সদর উপজেলার উত্তর ধানঘড়া মৌজার মোঃ মমিনুল ইসলামের ছেলে মোঃ সবুজ মিয়া। বৃহস্পতিবার বিকালে গাইবান্ধা শহরের সমবায় মাকেট এর ২য় তলায় এ সংবাদ সম্মেলন করেন তিনি।

এ সময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি অভিযোগ করেন, একই এলাকার মোঃ সামছুল হক (৬০), পিতা-মৃত ছাকায়েত আলী প্রধান, ২। মোঃ বাবু মিয়া (৪০), ৩। মোঃ রতন মিয়া(৩০), ৪। মোঃ রবিউল ইসলাম (৩৫), সকলের পিতা-মোঃ সামচুল হক, ৫। মোঃ মিজানুর রহমান (৩৫), ৬। মোঃ মানিক মিয়া (৩২), উভয়ের পিতা-মৃত খোদা বকস সরকার, ৭। মোঃ রাকিবুল ইসলাম রাহী (২৪), পিতা-মোঃ খায়রুল ইসলাম, ৮। মোঃ মামুন মিয়া(৩২), পিতা-মৃত মোসলেম উদ্দিন, ৯। মোছাঃ শেফালী বেগম (৩০), স্বামী-মোঃ রবিউল ইসলাম ১০। মোছাঃ রুজি বেগম (২৭), স্বামী-মোঃ রতন মিয়া একদলভুক্ত, দাঙ্গাবাজ, মামলাবাজ, সন্ত্রাসী ও ভূমিদস্যু প্রকৃতির।

জমিজমা সংক্রান্ত বিষয় নিয়া আসামীগণের সহিত দীর্ঘদিন হইতে শত্রুতাসহ মামলা মোকদ্দমা চলিয়া আসিতেছে। ধানঘড়া মৌজার বিবাদমান ৫২ শতাংশ জমি তার পিতা মোঃ মমিনুল ইসলাম জনৈক মোছাঃ রেবেকা আলম এক নিকট হইতে ক্রয় সূত্রে মালিক হইয়া শান্তি-পূর্ণভাবে ভোগ-দখলসহ চাষাবাদ করিয়া আসিতেছিল।

বর্তমানে উক্ত জমিতে ইউক্লিপটাস গাছের বাগান রহিয়াছে। উক্ত জমিতে বিবাদীগন অংশ আছে বলিয়া দাবী করিয়া তারা বিভিন্ন তারিখ ও সময়ে জমি জবর দখল করার পায়তারাসহ হুমকী প্রদর্শন করিলে ১ হইতে ৪নং ব্যাক্তির বিরুদ্ধে তার পিতা গাইবান্ধা সদর থানায় একটি সাধারণ ডায়রী করেন।

যাহার সাধারণ ডায়রী নং-৫৮৪, তারিখ- ১০/০৯/২০১২ইং এবং বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৪/১৪৫ ধারায় দায়ের করেন। থানা পুলিশ উক্ত সাধারণ ডায়রী তদন্ত করিয়া সত্যতা পাওয়ায় তাদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে মুচলেকা গ্রহণের জন্য অত্র থানার নন এফআইআর প্রসিকিউশন নং- ১৬৫ / ২০২২, তারিখ ১১/০৯/২০১২ ইং, ধারা-১০৭/১১৭ (সিঃ) বিজ্ঞ আদালতে প্রেরণ করেন।

তারা বিষয়টি জানিতে পারিয়া আরও বেশী ক্ষিপ্ত হইয়া বিবাদমান জমি জবর দখল করার জন্য মরিয়া হইয়া ওঠে। আমি বাদী হইয়া গাইবান্ধা থানার জিডি নং-১২০৫, তারিখ ২০/১০/২০১২ইং দায়ের করি। উক্ত জিডির প্রেক্ষিতে গাইবান্ধা থানার নন এফ আই আর প্রসিকিউশন নং-২০০/২২ তারিখ- ২৮/১০/২০১২ইং, ধারা-১০৭/১১৭ (সি) দায়ের করেন।

আমি বাদী হইয়া গাইবান্ধা সদর থানার মামলা নং-৪০, তারিখ-২৩/০৯/২০১২ইং, ধারা ১৪৩/৪৪৭/৩২৩/৩০৭/৩৫৪/379/427/506/ ১১৪ পেনাল কোড এবং গাইবান্ধা সদর থানার মামলা নং-৫১, তারিখ-৩০/১০/২০১২ইং, ধারা-১৪৩/৪৪৭/৩23/325/326/307/354/379/429 / 506 / 1১৪ পেনাল কোড দায়ের করি। মামলা দুটি তদন্তাধীন অবস্থায় আছে।

আসামীগণ উক্ত মামলা দুটিতে জামিন লাভ করিয়া আরও বেশী উচ্ছৃঙ্খল হইয়া ওঠে। এমতাবস্থায় ইংরেজী ০৮/১১/২০২২ তারিখ সকাল অনুমান ০৮.০০ ঘটিকার সময় আসামীগণ হাতে লাঠি, লোহার রড, দা, কুড়াল, খন্তাসহ জমিতে আসিয়া জমিতে থাকা ৪০০/৫০০টি ইউক্লিপটার্চ গাছ কাটিয়া, ভাঙ্গিয়া নষ্ট করিয়া অনুমান ৫০,০০০/-টাকার ক্ষতিসাধন করে।

ঐ সময় আমিসহ সাক্ষী ১। মোঃ সামছুল আলম (৬০), পিতা-মৃত মোখলেছুর রহমান, ২। মোঃ ইমরান সরকার (২৫), পিতা মোঃ সামছুল আলম, উভয়ের সাং-নারায়নপুর, ৩। মোঃ শাকিল মিয়া (২০), পিতা-মোঃ মমিনুল ইসলাম সাং উত্তর ধানঘড়া (প্রধানের বাড়ী), ৪ মোঃ লিমন মিয়া (১৯), পিতা-মোঃ আশরাফুজ্জামান হিরু, সাং-উত্তর ধানঘড়া, সকলের থানা ও জেলা-গাইবান্ধাগণসহ আরও অনেকে আগাইয়া গিয়া বাধা দিলে আসামীগণ খুন করিবে, জখম করিবে, মামলা করার সাধ মিটাইয়া দিবে, যে সাক্ষা দিবে তারই হাত-পা ভাঙ্গিয়া মর্মে ভয়ভীতি ও হুমকী প্রদর্শন করিয়া চলিয়া যায়।

টনার পর থেকে সবুজ ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান তিনি। জমি ও তার পরিবারের নিরাপত্তার জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ চান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews