1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
সাঘাটায় সংখ্যালঘু সম্প্রদায়ের জমি জবরদখল
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:৫৩ অপরাহ্ন
শিরোনাম:

সাঘাটায় সংখ্যালঘু সম্প্রদায়ের জমি জবরদখল

নুর হোসেন রেইন
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ১২ বার পঠিত

গাইবান্ধার সাঘাটা উপজেলার কচুয়া ইউনিয়নের পূর্ব চন্দনপাট গ্রামের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের জমি জোরপূর্বক জবরদখল করে বাড়িঘর নির্মাণের অভিযোগ উঠেছে দুই ইউপি সদস্যের বিরুদ্ধে । ভুক্তভোগী হিন্দু সম্প্রদায়ের লোকজন জানিয়েছেন, পূর্ব চন্দনপাট গ্রামের হরেন চন্দ্র বর্মনের ছেলে নিরেন চন্দ্র বর্মনের ক্রয়কৃত জমি পার্শ্ববর্তী বালুয়া বড়াইকান্দি গ্রামের মৃত হাছেন আলী সরদারের ছেলে ৮ নং ইউপি সদস্য শাহজাহান আলী ও বড়াইকান্দি গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে ৯ নং ওয়ার্ড সদস্য আনোয়ার হোসেন দীর্ঘদিন যাবত নানাভাবে জবর দখলের পাঁয়তারা করে আসছে।

এ বিষয়ে নিরেন্দ্র চন্দ্র বর্মন আদালতে মামলা করলে গত ২০১০ সালে আদালত নিরেন চন্দ্র বর্মনের পক্ষে রায় ঘোষণা করে। ভুক্তভোগী পরিবার আরও জানায়, মামলার রায় না পেয়ে শাজাহান আলী মেম্বার ও আনোয়ার হোসেন মেম্বার ভুয়া কাগজ পত্র তৈরি করে ঘোষিত রায়ের বিরুদ্ধে আপিল করে। যা আদালতে চলমান রয়েছে। এরই একপর্যায়ে রবিবার (১৩ নভেম্বর) দুই ইউপি সদস্য বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসীদের নিয়ে এসে নানা রকম ভয়-ভীতির পরিবেশ সৃষ্টি করে বিবাদমান জমি দখল করে বাড়িঘর নির্মাণ করে। এ ঘটনায় স্থানীয় সংখ্যালঘু সম্প্রদায়ের মাঝে চরম ভয় ভীতি দেখা দিয়েছে।

তারা জানান, জমি নিয়ে বিরোধের কারণে আদালতের মামলা চলমান রয়েছে। কিন্তু বিবাদমান জমিতে মামলা চলাকালীন কোন রকম স্থাপনা নির্মাণ আইনবিরোধী হলেও অশুভ পেশিশক্তির জোরে সংখ্যালঘু নিরীহ হিন্দু সম্প্রদায়ের জমি জবরদখল করে তারা বাড়িঘর নির্মাণ করেছে এবং নানাভাবে ভয় ভীতি প্রদর্শন করছে। এ বিষয়ে পুলিশ প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন তারা। সাঘাটা থানার উপপরিদর্শক জহুরুল ইসলাম জানান, জমি জবরদখল করে বাড়িঘর নির্মাণের বিষয়টি জানানো হলে ঘটনাস্থলে গিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। তবে ওই সংখ্যা লঘু পরিবার থানায় অভিযোগ করলে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews