1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
পটুয়াখালীর শিক্ষক খন্দকার মঞ্জুরের স্বরণসভা ও দোয়া-মাহফিল
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম:

পটুয়াখালীর শিক্ষক খন্দকার মঞ্জুরের স্বরণসভা ও দোয়া-মাহফিল

মোঃ আবদুর রহমান
  • প্রকাশের সময় : শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ২৪ বার পঠিত

পটুয়াখালী সরকারি কলেজর অবসরপ্রাপ্ত শিক্ষক মরহুম খন্দকার মঞ্জুর আহসান (রহঃ) স্যারের প্রথম ইন্তেকাল বার্ষিকী পালিত হয়েছে। আজ শনিবার বাদ মাগরীব স্যারের নিজ বাড়ি পটুয়াখালী জেলাধীন দুমকী উপজেলার শ্রীরামপুর গ্রামে কুরআন খতম, জিকির-আজকার, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

উল্লেখ্য মরহুম খন্দকার মঞ্জুর আহসান (রহঃ) স্যার পটুয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের জন্ম কালিন রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত প্রদর্শন শিক্ষক ষাটের দশকের বেসরকারি কলেজে বিজ্ঞান অনুষদে পদার্থবিদ্যা, রসায়ন ও গনিত শাস্ত্রের তাত্ত্বিক ক্লাস পরিচালনা কারি একমাত্র প্রবিণ বরেণ্য শিক্ষাগুরু এবং ছারছীনা দরবার শরিফের মরহুম পীর ছাহেব আল্লামা শাহ্সূফী আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহঃ) এবং বর্তমান পীর মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) এর মুরিদ ও এজাযতপ্রাপ্ত তালিমদাতা পটুয়াখালী পৌর জমইয়াতে হিযবুল্লাহর সাবেক সভাপতি ছিলেন।

স্যারের ছোট ছেলে পটুয়াখালী জেলা ছাত্র হিযবুল্লাহর সাবেক সাধারণ সম্পাদক খন্দকার মুহাম্মদ ত্বহার সভাপতিত্বে উক্ত দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা জমইয়াতে হিযবুল্লাহর যুগ্ম সাধারণ সম্পাদক ও আমড়াগাছিয়া খানকায়ে ছালেহীয়া কমপ্লেক্সের পরিচালক মাওঃ মোঃ অহিদুল ইসলাম। প্রধান অতিথি তার আলোচনায় বলেন- একজন আদর্শ শিক্ষকের কখনও মৃত্যু হয় না। তিনি তাঁর সততা, দক্ষতা, যোগ্যতা, দেশপ্রেম, ত্যাগের মহিমা ও নৈতিকতার মাধ্যমে ছাত্রদের মনোজগতে অমরত্বের বীজ বপন করে গিয়েছেন। তিনি যে শুধুই শিক্ষাগুরু ছিলেন তাই নয়, তিনি একজন আধ্যাতিক সুফি সাধক আল্লাহর ওলি ছিলেন। তার মত এমন একজন নিরব, নির্লোভ, নিরহংকারী, সল্পভাষী, বিজ্ঞানমনষ্ক, সুফিসাধক তথা আল্লাহর অলি খুব কম দেখেছি।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীরামপুর মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ রেজাউল করিম মিয়া, সান লাইফ ইনস্যুরেন্সের প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ সালেহ ইকবাল ও শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুস সালাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews