1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
বেনজেমা-ক্রুসের নৈপুণ্যে রিয়ালের জয়
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৪ অপরাহ্ন
শিরোনাম:

বেনজেমা-ক্রুসের নৈপুণ্যে রিয়ালের জয়

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ১৭ বার পঠিত

শুরু থেকেই কোন দলই পারছিলো না তেমন সুযোগ তৈরি করতে। তবে একটা সময় ঠিকই দারুণ একটি গোল উপহার দেন করিম বেনজেমা। শেষ দিক জাল খুঁজে পান টনি ক্রুসও। তাদের নৈপুণ্যেই আথলেতিক বিলবাওকে তাদের মাঠে হারিয়ে লিগ টেবিলে বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমাল রিয়াল মাদ্রিদ। রোববার রাতে সান মামেসে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। এরফলে এক ম্যাচ পর লিগে জয়ের স্বাদ পেল শিরোপাধারীরা। বিলবাওয়ের বিপক্ষে লা লিগায় এই নিয়ে টানা ১৫ ম্যাচে অপরাজিত রইল রিয়াল, এর মধ্যে সবশেষ ছয়টিসহ জয় ১১ ম্যাচে। প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই আক্রমণ করে রিয়াল।

অন্যদিকে জবাবটাও দারুণ দিচ্ছিল বিলবাও। তবে কোন দলই পারছিলো না পরিস্কার সুযোগ তৈরি করতে। অবশেষে ২৪তম মিনিটে রিয়ালকে দারুণ একটি গোল এনে দেন করিম বেনজেমা। দানি সেবাইয়োসের ক্রসে ডি-বক্সে মার্কো আসেনসিওর হেড পাসে শূন্যে থাকা বল বাঁ পায়ের জোরাল ভলিতে জালে পাঠান ৩৫ বছর বয়সী স্ট্রাইকার। এরফলে লা লিগায় সবচেয়ে বেশি গোলের তালিকায় আলফ্রেদো দি স্তেফানোকে (২২৭) ছাড়িয়ে পাঁচ নম্বরে রাউলের পাশে বসলেন বেনজেমা, দুজনেরই গোল ২২৮টি করে। রিয়াল মাদ্রিদের হয়ে স্পেনের শীর্ষ লিগে এই দুজনের চেয়ে বেশি গোল আছে কেবল ক্রিস্তিয়ানো রোনালদোর, ৩১১টি।  বিরতির পর ৫৯তম মিনিটে একটি সুযোগ পান নাচো ফের্নান্দেস। কাছ থেকে তার প্রথম প্রচেষ্টা প্রতিহত হয় রক্ষণে, ফিরতি শট ঠেকান গোলরক্ষক উনাই সিমোন। খানিক পর ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি আসেনসিও।

৭৮তম মিনিটে নিকোর ভাই ইনাকি উইলিয়ামস রিয়ালের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। এদিকে ৮৫তম মিনিটে সেবাইয়োসের বদলি নেমে পাঁচ মিনিট পর জালের দেখা পান ক্রুস। রদ্রিগোর পাসে ছুটে গিয়ে বক্সের বাইরে থেকে জোরাল নিচু শটে লক্ষ্যভেদ করেন অভিজ্ঞ জার্মান মিডফিল্ডার।নিশ্চিত হয়ে যায় রিয়ালের ৩ পয়েন্ট। দিনের আগের ম্যাচে গেতাফেকে ১-০ গোলে হারিয়ে ৬ পয়েন্টে এগিয়ে যায় বার্সেলোনা। কাতালান দলটির সঙ্গে ব্যবধান আবার ৩ পয়েন্টে কমিয়ে আনল রিয়াল। ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। তিন নম্বরে রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ৩৮। তাদের সমান ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে বিলবাও।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews