1. admin3@gonomanuserkhobor.com : Admin3 :
  2. smbipplob88@gmail.com : Masud Mukul : Masud Mukul
  3. newsbipplob2014@gmail.com : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
মুক্তির আগেই ৩৫ কোটিতে ‘পাঠান’!
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম:

মুক্তির আগেই ৩৫ কোটিতে ‘পাঠান’!

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ১৪ বার পঠিত

চার বছর পর বড়পর্দায় ফিরছেন বলিউড বাদশাহ ‘কিং’ খান। শাহরুখ খানের ‘পাঠান’ ছবির মুক্তির আগে তাই চেনা মেজাজে ভক্তরা। প্রথম দিনের প্রথম শোতেই এই ছবি দেখে ফেলতে মরিয়া অনেকে। আগামী বুধবার, ২৫ জানুয়ারি ‘পাঠান’ মুক্তি পাচ্ছে বড় পর্দায়। তার আগে হু হু করে বিক্রি হচ্ছে প্রথম দিনের টিকিট। পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত প্রথম দিনে ‘পাঠান’ দেখার জন্য ২ লাখ টিকিট বিক্রি হয়ে গেছে। খবর পিটিআইয়ের। এ হিসেবে প্রায় ৩৫ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে ইতিমধ্যেই।  টিকিট বিক্রির ধুম দেখে ছবির ভবিষ্যৎ ভালো বলেই আন্দাজ করছেন অনেকে। তবে শাহরুখের ছবিতে প্রথম দিনের নজির নতুন নয়।

এর আগেও একাধিক ছবিতে প্রথম দিনেই চমকে দিয়েছেন কিং খান। ছবিটি হয়তো ‘সুপারহিট’ তকমা পায়নি। তবে অনুরাগীরা কেবল তার ক্যারিশ্মা দেখতেই দলে দলে হল ভরিয়েছেন প্রথম দিনেই। শাহরুখের শেষ ছবি মুক্তি পেয়েছিল ২০১৮ সালের ২১ ডিসেম্বর। বাণিজ্যিক ভাবে ‘জিরো’ তেমন সফল হয়নি। তবে ছবিটির প্রথম দিনের আয় ছিল চোখে পড়ার মতো। প্রথম দিনে ১৯ কোটি ৩৫ লাখ টাকার ব্যবসা করেছিল শাহরুখ, অনুষ্কা শর্মা, ক্যাটরিনা কইফ অভিনীত ‘জিরো’। এই ছবির মোটিআয় ১৮৬ কোটি টাকা।

২০১৭ সালে মুক্তি পায় শাহরুখ, অনুষ্কা অভিনীত ‘জব হ্যারি মেট সেজল’। শাহরুখের ক্যারিশ্মা এই ছবির ক্ষেত্রেও ২০০ কোটির গণ্ডি পার করাতে পারেনি। তবে প্রথম দিনে এই ছবিও ১৫ কোটির বেশি ব্যবসা করে। প্রথম দিন ‘জব হ্যারি মেট সেজল’-এর আয় ছিল ১৫ কোটি ২৫ লাখ টাকা। সব মিলিয়ে এই ছবি ১৫৩ কোটি টাকার ব্যবসা করেছে। ২০১৭ সালেই শাহরুখের আর এক বহু প্রতীক্ষিত ছবি মুক্তি পায়। ‘পাঠান’-এর মতোই ‘রইস’ মুক্তির দিন ধার্য হয়েছিল ২৫ জানুয়ারি। তবে বক্স অফিসে প্রত্যাশা পূরণ করতে পারেনি এই ছবি।

‘রইস’ ছবিতে কিং খানের একার ওপরেই বাজি লড়েছিলেন নির্মাতারা। ছবিটি প্রথম দিনে ২০ কোটি ৪২ লাখ টাকার ব্যবসা করে। কিন্তু ‘রইস’-এর আয়ের দৌড় থেমে যায় মাত্র ১২৮ কোটিতেই। ২০১৬ সালে মুক্তি পায় শাহরুখের অন্যতম চর্চিত ছবি ‘ডিয়ার জিন্দেগি’। আলিয়া ভাটের সঙ্গে তথাকথিত ভিন্ন ধারার এই ছবিতে কাজ করেছিলেন কিং খান। ছবিটির ব্যবসায়িক সাফল্য অন্য অনেক ছবির থেকে অনেক কম। ‘ডিয়ার জিন্দেগি’ প্রথম দিনে ৮ কোটি ৭৫ লাখ টাকা আয় করেছিল। ছবির মোট বক্স অফিস রোজগার গিয়ে থামে ১৩৫ কোটিতে।

২০১৬ সালের এপ্রিল মাসে মুক্তি পায় ‘ফ্যান’। যুগ্ম চরিত্রে শাহরুখের অভিনয়কে কেন্দ্র করে এই ছবি প্রত্যাশার পারদ চড়িয়েছিল অনেকটা। তবে ২০০ কোটির গণ্ডি পেরোতে পারেনি ‘ফ্যান’ও। ‘ফ্যান’ ছবি মুক্তির প্রথম দিনে ১৯ কোটি ২০ লাখ টাকার ব্যবসা করে। পরে ১৮৮ কোটিতে গিয়ে থামে ‘ফ্যান’-এর সাফল্যের দৌড়। গত কয়েক বছরে ২০০ কোটির ক্লাবে ঢুকতে পারেননি শাহরুখ। বলিউডে তার ক্যারিশ্মা কি ফিকে হচ্ছে ধীরে ধীরে? উঠে গিয়েছে সেই প্রশ্নও। শেষবার ২০১৩ সালের ‘চেন্নাই এক্সপ্রেস’ ২০০ কোটির বেশি ব্যবসা করেছিল। ‘পাঠান’ সেই নজির ভাঙতে পারবে কিনা, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews