1. [email protected] : Masud Mukul : Masud Mukul
  2. [email protected] : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
ভারতের বিহারে বজ্রপাতে ৮৩ জনের প্রাণহানি
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৬:৫২ অপরাহ্ন
শিরোনাম:

ভারতের বিহারে বজ্রপাতে ৮৩ জনের প্রাণহানি

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ১০৯ বার পঠিত

ভারতের বিহার রাজ্যে গত ২ দিনে বজ্রপাতে ৮৩ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া আহত হয়েছেন আরও অনেকে। এসব ঘটনাকে অত্যন্ত দুঃখজনক অভিহিত করে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার (২৫ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

ভারতের বিহার রাজ্যের ২৩ জেলায় গত ২ দিনে ভারী বর্ষণের ফলে বজ্র্যপাতে ৮৩ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি ১৩ জনের মৃত্যু হয়েছে গোপালগঞ্জ জেলায়। তুমুল বর্ষণের মুখে বিহার ছাড়া উত্তর প্রদেশেও বজ্র্যপাতে প্রাণহানির ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটবার্তায় নিহতদের জন্য শোক ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ত্রাণ, ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনে রাজ্য সরকার কাজ করছে বলে জানান তিনি।

খবরে বলা হয়, নিহত ৮৩ জনের বাইরে বিহারে আরও বিশের অধিক মানুষ বজ্রপাতে আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বজ্র্যপাতে অনেক বাসাবাড়ি ও মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে।

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার নিহত প্রত্যেকের পরিবারের জন্য ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন। ঝড় ও বৃষ্টিপাতকালে মানুষকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে পার্শ্ববর্তী বিহার রাজ্যে বজ্রপাতে অনেক মানুষের প্রাণহানি হওয়ায় শোক ও সমবেদনা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews