1. [email protected] : Masud Mukul : Masud Mukul
  2. [email protected] : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
পলাশবাড়ীর কিশোরগাড়ী ইউনিয়নে রাস্তার প্রায় ৩ শতাধিক গাছ কর্তন
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০১:১৩ অপরাহ্ন
শিরোনাম:

পলাশবাড়ীর কিশোরগাড়ী ইউনিয়নে রাস্তার প্রায় ৩ শতাধিক গাছ কর্তন

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
  • ৬৫ বার পঠিত

কখনো ক্লাবের জন্য, কখনো দলীয় সভা সমাবেশের জন্য, কখনো মসজিদ বানানো, কখনো অসুস্থ নেতাকর্মীকে সহায়তা ও চিকিৎসা করার অজুহাত দেখিয়ে গত এক বছরে কিশোরগাড়ী ইউনিয়নের বিভিন্ন রাস্তায় প্রায় ৩ শতাধিক গাছ কর্তন করেছেন প্রভাবশালী নেতার ভাগিনা ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আব্দুর রাজ্জাক।
১১ ডিসেম্বর শুক্রবার সরেজমিন তথ্যানুসন্ধানে জানা যায়, উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের কাশিয়াবাড়ী গ্রামের কিশোরগাড়ী রাস্তার শ্রীমুখপাড়া ডিপের ঘর হতে কাশিয়াবাড়ী ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পর্যন্ত রাস্তার দু’ধারে ২০টি ইউক্লিপটার্স গাছ কর্তন করা হচ্ছে।
সাংবাদিকরা বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে যায়। এসময় ২০টি গাছ কর্তন করা অবস্থায় পাওয়া গেলে কাঠ ব্যবসায়ী খাজা মিয়া সাংবাদিকদের জানান, আমি ১ লক্ষ টাকার বিনিময়ে ২০টি গাছ কর্তন করেছি। এব্যাপারে সাংবাদিকরা তাৎক্ষনিক বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবগত করলে উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান এর নির্দেশে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে (তহশিলদার) এবং অফিসের পিয়ন আনিছুর রহমানকে ঘটনাস্থলে গিয়ে গাছ গুলো জব্দ করার নির্দেশ প্রদান করেন। কিছুক্ষনের মধ্যেই থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কর্তনকৃত গাছ গুলি জব্দ করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন ব্যক্তি জানান, কাশিয়াবাড়ী গ্রামের সাহার আলী ছেলে আব্দুর রাজ্জাক (উপজেলা আওয়ামীলীগ সভাপতির ভাগিনা) এবং তার সহযোগী একই গ্রামের আব্দুস ছামাদের ছেলে আব্দুল খালেক দীর্ঘদিন থেকে ক্ষমতার অপব্যবহার করে গত এক বছরে ইউনিয়নের বিভিন্ন রাস্তায় প্রায় ১০ লক্ষাধিক টাকা মূল্যের ৩ শতাধিক গাছ কর্তন করেছে। এ কাজে তাদের বরাবরই সহযোগিতা করেন ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিন্টু। তবে চেয়ারম্যানের সাথে কথা বললে তিনি বলেন, বিষয়টি আমি পরে শুনেছি।
এসময় অভিযুক্ত ব্যক্তি রাজ্জাক-কে কাঠ সিজার লিষ্টে স্বাক্ষী করায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা সরেজমিন তদন্ত সাপেক্ষে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করার জন্য জোর দাবী জানান।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews