1. [email protected] : Masud Mukul : Masud Mukul
  2. [email protected] : এস এম বিপ্লব ইসলাম : এস এম বিপ্লব ইসলাম
সুন্দরগঞ্জে আশ্রয়ন প্রকল্পের ঘর বরাদ্দে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:০১ পূর্বাহ্ন
শিরোনাম:

সুন্দরগঞ্জে আশ্রয়ন প্রকল্পের ঘর বরাদ্দে অনিয়মের প্রতিবাদে মানববন্ধন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৫২ বার পঠিত
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভাটি কাপাসিয়া-২ আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দে অনিয়মের প্রতিবাদে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণের জন্য মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
মঙ্গলবার (২৬ জানুয়ারী) সকাল ১১ টার দিকে  উপজেলা পরিষদ চত্ত্বরে প্রকৃত ভূমিহীন ও নদী ভাঙ্গন কবলিত পরিবারের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা ফজলার রহমান, সমাজসেবক আল শাহাদাৎ জামান জিকো, ভুক্তভোগী জামিউল ইসলাম,সাজু মিয়া সহ ভুক্তভোগী মানুষজন।
মানববন্ধনে বক্তারা বলেন, তিস্তা নদীর ভাঙ্গনে বাস্ত হারা মানুষের মাথা গোজার ঠাই হিসাবে সরকার আশ্রয়ণ প্রকল্প চালু করেছেন। এরই ধারাবাহিকতায় কাপাসিয়া ইউনিয়নের ১’শ পরিবারের জন্য ভাটি কাপাসিয়া-২ নামক আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করা হয়। প্রকল্প নির্মিত হলে স্থানীয় জন প্রতিনিধিদের সমন্বয়ে নদীভাঙ্গন কবলিত পরিবার, প্রকৃত ভূমিহীন ও বাস্তহারা মানুষের মাঝে বন্টনের নিয়ম থাকলেও উপজেলা প্রশাসন, ইউপি চেয়ারম্যান ও সদস্যগণ নিয়ম-নীতির তোয়াক্কা না করে বিত্তশালী পরিবার ও নিজ আত্মীয়-স্বজনদের মাঝে বরাদ্দ দিয়েছেন। এতে করে প্রকৃত নদীভাঙ্গা অসহায় চরাঞ্চলের ছিন্নমূল মানুষ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হয়েছে।
বক্তাগণ আরও বলেন, ইতোমধ্যে জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে নদীভাঙ্গা অসহায় মানুষ আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দের পূনঃ তদন্তসহ তাদের মাঝে ঘর বরাদ্দের দাবি জানিয়ে অভিযোগ দায়ের করেন। একবার সহকারী কমিশনার (ভূমি) আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করে অনিয়ম পেয়েও আজ পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করেননি। এমনকি উপজেলা নির্বাহী অফিসার তদন্ত করে প্রকৃত প্রাপকদের মাঝে ঘর বরাদ্দ দেয়ার আশা দিয়েও রক্ষা করেননি। পরে তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | গণ মানুষের খবর

Theme Customized BY LatestNews